জেদ্দায় আওয়ামী পরিষদ কেন্দ্রীয় কমিটির অভিষেক অনুষ্ঠিত

5

শেখ শফিকুর রহমান, বর্তমানকন্ঠ ডটকম, জেদ্দা, সৌদি আরব : সৌদি আরবের জেদ্দায় আওয়ামী পরিষদ কেন্দ্রীয় কমিটির বিজয় দিবস উদযাপন ও অভিষেক অনুষ্ঠিত হয়েছে । ৯ডিসেম্বর জেদ্দায় একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সারতাজুল আলম দিপুর পরিচালনায় সভাপতিত্ব করেন পরিষদের নবনির্বাচিত সভাপতি কাজী গোলাম সালাউদ্দিন (নওফেল)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেদ্দা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি বীর মুক্তিযুদ্ধা কাজী আমিন আহমেদ, বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী পরিষদের উপদেষ্ঠা কাজী নিয়ামুল বাসির , বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি মারশাল কবীর পান্নু , শ্রমীক লীগের হুমায়ন কবীর, সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ সালাম, ফ্রেন্ডস অফ বাংলাদেশ সাধারণ সম্পাদক ওয়াজী উল্লাহ, যুবলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া চৌধুরী, আওয়ামী ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি এম কে শাহাজান ।

সভায় বক্তব্য রাখেন, জেদ্দা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি ইউসুফ মাহমুদ ফরাজী, আওয়ামী পরিষদের সিনিয়র সহসভাপতি রফিকুল ইসলাম কিসলু, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, আওয়ামী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শেখ ফজলুল কবীর ভিকু, আওয়ামী পরিষদের সহভাপতি মেহেদি হাসান সোহাগ, আওয়ামী পরিষদের সভাপতি কে এম খন্দকার আজাদ, আওয়ামী পরিষদের যুগ্নসাধারণ সম্পাদক শামীম আহমেদসহ জেদ্দা ও মক্কার অনেক নেতা কর্মি উপস্থিত ছিলেন ।

এছাড়া সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলা ভিশনের সিনিয়র সাংবাদিক সুহেল রানা, জিটিভি ও চ্যানেল এস এর সাংবাদিক সেলিম আহমেদ।

বিজয় দিবসের তাৎপর্য এবং মুক্তিযুদ্ধের গৌরবের ইতিহাস বর্ণনা করে বক্তারা বক্তব্য রাখেন। তারা বলেন, ডিসেম্বর মাসে মহান বিজয় দিবস আমাদের বড় আনন্দের মাস। এই মাসে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি । বক্তব্যের প্রথমে নেতারা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন ৩০ লক্ষ শহীদ আর ২ লক্ষ মা-বোনের সম্ভ্রম ও অগণিত মানুষ, যাদের আত্মত্যাগের ফসলের বিনিময়ে বাংলাদেশ পেয়েছি তাদের। বিজয়ের এই মাসে সেইসব অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন, যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ ও জীবন বাজি রেখে যুদ্ধ করে ছিনিয়ে এনেছেন এই বিজয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *