লোহাগড়ায় বৃষ্টির পানিতে তলিয়ে যায় প্রাথমিক বিদ্যালয়, শিক্ষার্থীরা আক্রান্ত রোগব্যাধিতে

1475133324লোহাগড়া (নড়াইল),বর্তমানকণ্ঠ ডটকম: বিদ্যালয় সূত্রে জানা গেছে, বর্তমান সরকারের গত মেয়াদে সুসজ্জিত এ ভবন নির্মান করা হয়। কিন্তু বিদ্যালয়ের পশ্চিম পাশ দিয়ে লোহাগড়া-বড়দিয়া-মহাজন সড়ক  ও দক্ষিণ পাশ দিয়ে গ্রাম্য আধা পাকা রাস্তার কারণে সামান্য বৃষ্টিতেই পানি জমে মাঠ তলিয়ে যায়। মাঠে জমে থাকা বৃষ্টির পানিতে ভিজে কোমলমতি শিশুরা প্রতিনিয়ত অসুস্থ হয়ে পড়েছে। শিক্ষার্থীরা ঠাণ্ডা কাশি জ্বরসহ নানা জটিল রোগে আক্রান্ত হচ্ছে। মাঠে বালি ভরাটের জন্য সর্বত্র আবেদন করে কোথাও মেলেনি বরাদ্দ।

বিদ্যালয়ের ছাত্রী আয়মা নওশিন ব্যিালয়ের মাঠে জমে থাকা বৃষ্টির পানিতে ভিজে অসুস্থ হয়ে ঢাকা শিশু হাসপাতালে প্রায় এক মাস চিকিৎসাধীন থাকে। অথচ বিদ্যালয়টি উপজেলা প্রশাসনের এক কিলোমিটারের মধ্যে অবস্থিত হলেও ছয়/সাত বছর ধরে মাঠে বালি ভরাটের কোনো উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের সভাপতি প্রভাষক আবু আব্দুল্লাহ বলেন, ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, জেলা প্রশাসক, জেলা পরিষদ প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান  ও উপজেলা শিক্ষা অফিসে লিখিত আবেদন করেও কোনো ফল হয়নি। যে কারণে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এবং এলাকাবাসী বিদ্যালয়ের মাঠে বালি ভরাট ও শিশুদের দুর্ঘটনার হাত থেকে রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *