মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ৬ বাংলাদেশি জেলে আহত

কক্সবাজার,বর্তমানকণ্ঠ ডটকম: টেকনাফের সেন্টমার্টিনের কাছে বঙ্গোপসাগরে মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ছয় বাংলাদেশি জেলে আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত জেলেদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে বঙ্গোপসাগরের মৌলভীর শীল এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ জেলেরা হলেন কক্সবাজারের নুনিয়ারছড়ার উসমান গনি (২২), রফিকুল ইসলাম (৩০), নুর আহমদ (৩২), কক্সবাজারের ওসমান গনি (৩৫), মোহাম্মদ আলম (৩০) এবং কক্সবাজার মহেশখালীর সাইফুল ইসলাম (৩৫)।

স্থানীয়রা জানান, সমুদ্রে মাছ ধরার সময় হঠাৎ করেই মিয়ানমারের নৌবাহিনীর একটি জাহাজ তাদের জলসীমানা অতিক্রম করে ট্রলারটিকে ধাওয়া দিয়ে গুলিবর্ষণ করে। এ সময় জেলেরা ট্রলার নিয়ে পালানোর সময় কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে বিকেলে ট্রলার নিয়ে সেন্ট মার্টিন জেটিঘাটে পৌঁছান।

পরে স্থানীয় লোকজন ও কোস্টগার্ডের সদস্যরা গুলিবিদ্ধ জেলেদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

জেলেদের দাবি, মিয়ানমারের নৌবাহিনীর সদস্যরা আন্তর্জাতিক জলসীমা অতিক্রম করে মাছ ধরার সময় তাদের লক্ষ্য করে গুলি করে। ওই সময় আশপাশে আরও কয়েকটি ট্রলারে জেলেরা মাছ শিকার করছিলেন। আমাদের ওপর হামলা করা দেখে অন্য জেলেরা ট্রলার নিয়ে দ্রুত পালিয়ে যায়।

bangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *