মদিনায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্ঠার সাথে এসোসিয়েশন অব মদিনা অনলাইন এক্টিভিস্ট এর মতবিনিময় সভা

বেলাল উদ্দিন রিয়াদ, বর্তমানকন্ঠ ডটকম, মদিনা, সৌদি আরব : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী মক্কায় উমরা পালন শেষে মদিনায় মসজিদে নব্বী জিয়ারত করতে আসেন। তাঁর মদিনায় অবস্থানকালে মতবিনিময় সভা করেন এসোসিয়েশন অব মদিনা অনলাইন এক্টিভিস্ট এর সদস্যরা।

শনিবার ৪ই মার্চ ২০১৭ স্হানীয় সময় রাত ১১ টায় মদিনা হোটেল গোল্ডেন মোবারকে আয়োজিত উক্ত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশন অব মদিনা অনলাইন এক্টিভিস্ট এর সভাপতি মাইটিভি মদিনা প্রতিনিধি ফ ই ম ফরহাদ।

এসোসিয়েশন অব মদিনা অনলাইন এক্টিভিস্ট এর সাধারন সম্পাদক এনটিভি মদিনা প্রতিনিধি মোহাম্মদ আলী রাশেদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মিডেলইষ্ট ইয়থ জার্নালিষ্ট ফোরাম বাংলাদেশের উপদেষ্টা ও জেদ্দা আওয়ামী পরিষদের সভাপতি কাজি গোলাম সালাহউদ্দিন নওফেল।

প্রধান অতিথির বক্তব্যে, তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, উন্নত দেশ গঠনে সাংবাদিকদের বিশেষ ভূমিকা পালন করতে হবে। সাংবাদিকদেরকে কঠোর হতে হবে। আর এ জন্য প্রয়োজন সততা। সাংবাদিকদের নিরপেক্ষতার প্রশ্নে আপোষহীন কিন্তু মানুষের অধিকার এবং গণতন্ত্রকে সমুন্নত রাখার জন্য দায়িত্বশীল হতে হবে। বস্তুনিষ্ঠতা বজায় রেখে যে কোনো সাম্প্রদায়িকতা এবং অশুভ শক্তির বিরুদ্ধে সাহসিকতার সঙ্গে কলম সৈনিকদের কাজ করতে হবে।

তিনি বলেন, “মহান স্বাধীনতা ও বাংলাদেশের সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্য লালন করে বিভিন্ন দেশে বসবাসকারী বাংলাদেশি গণমাধ্যম কর্মীদের বিশেষ ভূমিকার কারণেই বাংলাদেশ আজ উন্নত ও মর্যাদাশীল দেশ হওয়ার রোল মডেল হিসেবে পরিচিত হয়ে উঠেছে।

বক্তব্য রাখেন এসোসিয়েশন অব মদিনা অনলাইন এক্টিভিস্ট এর সিনিয়র সহ সভাপতি যাকারিয়্যা মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আতিক উল্লাহ, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাবেদ ইকবাল ও সদস্য বেলাল হোসেন।

অনুষ্টানের শেষে প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরীকে এসোসিয়েশন অব মদিনা অনলাইন এক্টিভিস্ট এর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *