বাংলাদেশি হত্যায় ২ মালয়েশীয় পুলিশের ফাঁসি

মালয়েশিয়া,বর্তমানকণ্ঠ ডটকম: এক বাংলাদেশি অভিবাসীকে হত্যার দায়ে দুই ইমিগ্রেশন পুলিশের মৃত্যুদণ্ড দিয়েছে মালয়েশিয়ার উচ্চ আদালত।

শুক্রবার (০৩ মার্চ) জুডিশিয়াল কমিশনার আবু বকর কাতার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কাঙ্গার পারলিসের ইমিগ্রেশন পুলিশ অফিসার মোহাম্মদ আমিনউদ্দিন ইয়াসিন ও জুহাইরুল ইফিন্দি জুলকাফলি।

২০১৪ সালের ২৯ অক্টোবর কাঙ্গার পারলিসে আবু বকর সিদ্দিক (৪৫) নামের এক বাংলাদেশি অভিবাসীকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। আটক আবু বকর সিদ্দিক গ্যাস্ট্রিকের জন্য ওষুধ দেয়ার অনুরোধ করেন। কিন্তু সিসিটিভির ফুটেজে দেখা যায়, তাকে লকআপের বাইরে আনা হয়েছিল এবং ইমিগ্রেশনের ওই দুই কর্মকর্তার হাতে লম্বা কাঠের লাঠি ছিল।

আবু বকরের অপর এক সঙ্গীও অভিযোগ করেন, তাকে ইমিগ্রেশন অফিসার মারধর করে। এতে আবু বকরের শারীরিক অবস্থার অবনতি হয়। চিকিৎসার জন্য হাসপাতালে নিলে ২০১৪ সালের ৪ নভেম্বর তিনি মারা যান। ময়নাতদন্তে আবু বকরের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায় এবং একাধিক বেত্রাঘাতের ফলে নরম টিস্যু জখম হয়ে আবু বকরের মৃত্যু হয়।

এ ঘটনায় ২০১৫ সালের ১ অক্টোবর কানগার হাইকোর্ট তাদের বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা না পেয়ে খালাস দেন। পরে এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হয়। শুক্রবার আপিলে এই রায় দেন।

bangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *