আগামী দিনের সিলেট হবে ডিজিটাল স্মার্ট সিটি- ড. আব্দুল মোমেন

নিজস্ব প্রতিনিধি.সৌদি আরব,বর্তমানকণ্ঠ ডটকম : ঢাকা টু সিলেট ৪+২ লেনের রাস্তার কাজ এ বছর শুরু হওয়ার কথা রয়েছে। রাস্তাটির কাজ সম্পন্ন হলে ৩.৩০ ঘন্টায় ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে । সিলেট বিমানবন্দর থেকে আর্ন্তজাতিক ফ্লাইট চলাচল শুরু হয়েছে। বিমান বন্দরের সুযোগ সুবিধা উন্নয়নের কাজ অব্যাহত রয়েছে। প্রত্যাশা বিমান বন্দরের নিকটে একটি শপিং মলের । যাতে করে প্রবাসীরা বিদেশ থেকে জিনিসপত্র ক্রয় না করে দেশ থেকে সাশ্রয়ী মূল্যে ক্রয় করতে পারেন । এতে অর্থ এবং শ্রম দু‌টাই বাঁচবে । বৃষ্টির পানিতে যাতে বন‌্যার সৃষ্টি না হয়, তার জন্য খাল পুনঃখনন প্রকল্পের কাজ চলছে ।
সিলেটে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ওয়াটার টিটমেন্ট প্লান্ট করা হয়েছে । পার্ক, আধুনিক শপিংমল, ভারী যানবাহন চলাচলের জন্য ন্যাশনাল হাইওয়ের মত করে আঞ্চলিক হাইওয়ে বাইপাস নির্মানের পরিকল্পনা চলছে । জাদুঘর করা গেলে বাংলাদেশের একমাত্র মহিলা ফাঁসির আসামী করিমুন্নেছার ফাঁসির মঞ্চটি সংরক্ষন করা যাবে । মেডিকেল বিশ্ববিদ্যালয়, সদর হাসপাতাল, শিশু হাসপাতাল, শাহপরান হাসপাতালের মান উন্নয়নের কাজ চলছে । সিলেট থেকে সরাসরী ফ্লাইট চালুসহ বর্তমান সরকারের উন্নয়নের চিত্র এবং ভবিষৎ পরিকল্পনা তুলে ধরে সিলেটের কৃতি সন্তান সি এস ই চেয়ারম্যান, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি ড, এ কে আব্দুল মোমেন বলেন, সিলেট হবে আগামী দিনের ডিজিটাল স্মার্ট সিটি । রিয়াদের একটি হোটেলে আয়োজিত বৃহত্তর সিলেট কমিউনিটির নাগরিক সংবর্ধনায় তিনি এ কথা বলেন ।
নাগরিক সংর্বধনায় সভাপতিত্ব করেন বাংলাদেশী পন্য আমদানিকারক সমিতির সভাপতি ও জালালবাদ এ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্ঠা  কাপ্তান হোসেন ।রিয়াদ সিলেট বিভাগ প্রবাসী পরিষদের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ ও জালালাবাদ এসোসিয়েশনের সহঃ সাধারণ সম্পাদক নুরুজ্জামান সুমনের যৌথ সঞ্চালনায় অনূষ্ঠানে । অতিথী হিসাবে উপস্হিত ছিলেন রাষ্ট্রদূত গোলাম মসীহ, ইকোনমি কাউন্সিলার ড. আবুল হাসান, কয়েছ চৌধুরী, বাংলাদেশ বিমানের ম্যানেজার হেলালউদ্দীন, রিয়াদ জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি আব্দুর রাহমান চৌধুরী, বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের মেম্বার কায়েস চৌধুরী, সিলেট বিভাগ প্রবাসী পরিষদের সভাপতি আব্দুল আজিজ মাসুক, সৌদি আরব বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ডাঃ কাজী মাসুদুর রহমান, বিশিষ্ট রাজনিতিবিদ ও দাম্মাম বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, বাহরাইন জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি কয়েস আহমদ, সিলেট গণদাবী পরিষদের সভাপতি আব্দুস শাকুর, রিয়াদ জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্ঠা তজম্মুল ইসলাম চৌধুরী, প্রকৌশলী রোকন ইবনে ফয়েজী, মাহতাব উদ্দীন, রিয়াদ জালালাবাদ এসোসিয়েশনের সহঃ সভাপতি প্রকৌশলী আব্বাস উদ্দীন, আজমত হোসেন, সিলেট বিভাগ পরিষদের উপদেষ্ঠা আবুল খায়ের বাচ্ছু, বৃটিশ দূতাবাসে কর্মরত মাহমুদ আলী শাহ, উপদেষ্টা এরশাদ আলী, আলতাফ হোসেন বাবুল, মামুনূর রশীদ, সহঃ সভাপতি ইব্রাহিম আলী প্রমুখ। বক্তব্য রাখেন, নাজিম উদ্দীন, ইব্রাহীম আলী, অধ্যাপক ড. রেজাউল করিম, কবি ফিরোজ খান ও শাহজাহান চঞ্চলসহ আরো অনেকে । সংর্বধিত অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে সম্মানসূচক ক্রেষ্ট তুলে দেন আয়োজকরা ।

bangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *