আমিরাতে ৯ বাংলাদেশি মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: আমিরাতে বসবাসরত ৯ প্রবাসী মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার আবুধাবীর ফুটল্যান্ড হোটেলের হলরুমে আরব আমিরাত প্রজন্ম বঙ্গবন্ধু কেন্দ্রীয় কমিটি এই সম্মাননা প্রদান করে।
সংবর্ধিত মুক্তিযোদ্ধারা হলেন, আ.ক.ম আবুল হাসেম, এ কে এম আজিজুল হক, জাকের হোসেন, মোহাম্মদ নুরুল আবছার, ল. নায়ক মোহাম্মদ নজরুল ইসলাম, হরিপদ দে, মোহাম্মদ নুরুল আলম নুরু, মোহাম্মদ জহুর আলী ও মাহাবুবুল হক।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, প্রবাসের বুকে দেশের এমন বীরদের খুঁজে বের করে সম্মান জানিয়ে বিশ্বের মাঝে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে।
সংগঠনের সভাপতি এস এম রফিকুল ইসলাম সভাপতিত্বে এবং মিডিয়া ব্যক্তিত্ব মাহবুব হাসান হৃদয়ের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত চিকিৎসক মোহাম্মদ এমরান, দুবাই চিড়িয়াখানার পরিচালক ডক্টর রেজা খান, আবুধাবী শেখ জায়েদ ইউনিভার্সিটির অধ্যাপক ডক্টর হাবিবুল হক খন্দকার, অধ্যাপক রায়হান জামিল, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ভারপ্রাপ্ত সভাপতি আইয়ুব আলী বাবুল, আবুধাবী বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান প্রমুখ।
উল্লেখ্য, প্রবাসের মাটিতে দেশের সোনার ছেলে নামে খ্যাত মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে প্রথমবারের মত এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধারা তাদের যুদ্ধের ইতিহাস তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *