জেদ্দায় বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির ইফতার ও দোয়া মাহফিল

বাহার উদ্দিন বকুল, বর্তমানকন্ঠ ডটকম, জেদ্দা, সৌদি আরব : ০২জুন শুক্রবার জেদ্দার একটি হোটেলে বিশিষ্টজন ও সাধারণ নাগরিকদের নিয়ে এক ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতি, জেদ্দা। ইফতারের আগে পবিত্র কোরান থেকে তেলোয়ত এবং সিয়াম সাধনার উপর রোজার গুরুত্ব, ফজিলতসহ রোজা কায়েম করার বিষয়ে কুরান ও হাদিসের আলোকে বয়ান রাখেন, মাওলানা মোহাম্মদ মাশকুরুর রহমান। অতঃপর প্রবাসী সমাজ এবং বাংলাদেশের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

ইফতারের পর সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোহাম্মদ আক্কাস মিয়া। সমিতির সাধারণ সম্পাদক আমির মোহাম্মদ ফিরোজ ও মোঃ শাহজান এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দাস্থ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

বিশেষ অতিথিগণের মধ্যে ছিলেন, শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম, প্রথম সচিব মোহাম্মদ কামরুজ্জামান, সোনালি ব্যাঙ্ক প্রতিনিধি সৈয়দ মঞ্জুরুল ইসলাম, সমিতির প্রধান পৃষ্টপোষক, আলহাজ আব্দুল রহমান, আব্দুল মান্নান, নুর মোহাম্মদ ভুঁইয়া, প্রধান উপদেষ্টা এ,কে,এম শাহজাহান সীরাজী, শামীম চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল কাশেম, শহিদ হোসেন পাটোয়ারি, এইচ এম সেলিম রেজা, সাইফুল ইসলাম বাবুল, আবুল বাশার ইসলাম, মোহাম্মদ আনোয়ার হোসেন, কাযিম উদ্দিন, বাহার উদ্দিন বাদল, মোহাম্মদ খায়রুল আলম চৌধুরী, এ,কে,এম শাহআলম, ওয়াজি উল্লাহ, আল মামুন শিপন, খোরশেদ আলম, রৌশন জামিল শিপু, জাকির হসেন, আবুল খায়ের ভুঁইয়া, কাশেম ভুঁইয়া, মোহাম্মদ আকরাম, মনির পাটোয়ারি, গাজি ওয়াজিউল্লাহ্‌, প্রকৌশলী লেয়াকত হোসেন, টিপু সুলতান, এম এ আজাদ চয়ন, প্রকৌশলী আশরাফ হোসেন বি এম হান্নান, কাজী নেয়ামুল বশির, ড.আব্দুল বাকিসহ বিভিন্ন পেশার প্রবাসীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, সামাজিক সংগঠন হিসাবে বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির যথেষ্ঠ সুনাম রয়েছে।শুধু মাত্র প্রবাসেই নয়, স্বদেশেও সমাজ সেবায় বিশেষ ভূমিকা রাখছে সংগঠনটি । বিশেষ করে দুস্থ ও অসহায় মানুষের চিকিৎসা ও আর্থিকভাবে সহযোগিতার ক্ষেত্রে এ সংগঠনের নেতৃবৃন্দের আন্তরিকতা সাধুবাদযোগ্য। প্রবাসীদের নানাবিদ সমস্যায় সমিতির সেবা কার্যক্রম অব্যাহত থাকবে এ আশাবাদ ব্যক্ত করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *