বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়োগ দিতে সৌদি কোম্পানিগুলোর প্রতি রাষ্ট্রদূতের আহবান

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদিআরব : বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি নিয়োগ দেয়ার জন্য সৌদি আরবের বিভিন্ন কোম্পানিগুলোর প্রতি আহবান জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। বুধবার সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামের স্থানীয় এক হোটেলে বিভিন্ন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান। এ সময় গোলাম মসীহ বাংলাদেশী জনশক্তির সততা, কর্মনিষ্ঠা ও দক্ষতার কথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত জনশক্তি নিয়োগের সময় তাদের প্রশিক্ষনের গুরুত্ব দিয়ে বলেন, সৌদি আরবের কর্ম পরিবেশ, সংশ্লিষ্ট বিষয়ে কাজের ধারনা, বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা সম্পর্কে সঠিক তথ্য প্রদান করা হলে শ্রমিকদের সক্ষমতা বৃদ্ধি পাবে। প্রশিক্ষনের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে সব ধরনের সুবিধা প্রদান করা হবে বলে তিনি প্রতিনিধিদের আশ্বস্ত করেন। সৌদি আরব আসার পূর্বে শ্রমিকদের প্রশিক্ষন দেয়া হলে অনেক ধরনের সমস্যা এড়ানো সম্ভব হবে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন।

মতবিনিময় সভায় নেসমা, আল ইয়ামামা, নাসের আল-হাজারি, তামিমিসহ অন্যান্য কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় রাষ্ট্রদূত গোলাম মসীহ সাধারন জনশক্তির পাশাপাশি চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি বাংলাদেশ থেকে আমদানির জন্য আহবান জানান।

এর আগে আজ সকালে Eastern Recruitment কোম্পানির সিইও ফাহাদ আল সুলাইম এর সাথে রাষ্ট্রদূত জনশক্তি রফতানির বিষয়ে এক বৈঠকে মিলিত হন। এ সময় ফাহাদ বাংলাদেশের শ্রমিকদের প্রশংসা করে বলেন, ২০১৭ সালের মধ্যে বিভিন্ন পেশার প্রায় তিন হাজার জনশক্তি
বাংলাদেশ থেকে আমদানি করা হবে।

দুতাবাসের কউন্সেলর (শ্রম) মোঃ সারওয়ার আলম, প্রথম সচিব (শ্রম) মোঃ আসাদুজ্জামান, দ্বিতীয় সচিব (প্রেস) মোঃ ফখরুল ইসলাম, সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোঃ আব্দুল ওয়াহাব সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *