সৌদি আরব প্রবাসী সামছুল হক পাটওয়ারী জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : চাঁদপুরের কৃতি সন্তান সামছুল হক পাটওয়ারী জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সম্মানিত সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের দক্ষিন বালিয়ার জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যবসায়ী ছলেমান পাটওয়ারীর সন্তান।

রাজনৈতিক জীবনে তিনি ৯০ সালে জাতীয় ছাত্র সমাজ, ৯২ সালে ১৩ নং হানার চর ইউনিয়ন জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক, ৯৬ সালে মিজানুর রহমান চৌধুরী থাকালীন চাঁদপুর জেলা জাতীয় পার্টির সদস্য ছিলেন।

বর্তমানে সৌদিআরব রিয়াদ শাখা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তার রাজনৈতিক কর্ম দক্ষতা ও যোগ্য নেতৃত্বের কারনে কেন্দ্রীয় জাতীয় যুব সংহতির সদস্য নির্বাচিত করা হয়।

জাতীয় পার্টির ভ্যানর্গাড হিসেবে পরিচিত অঙ্গসংগঠন জাতীয় যুব সংহতির ২৫১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি অনুমোদন করা হয়। এতে সভাপতি আলমগীর সিকদার লোটন এবং সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহ্‌জাদা নির্বাচিত হন।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেছেন। শনিবার জাপা চেয়ারম্যানের প্রেস এন্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় যুব সংহতির গঠনতন্ত্রে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৩-এ সদস্যের যোগ্যতা, জাতীয় পার্টির নীতি, আদর্শের চেতনায় উদ্ধুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা এবং ইসলামী মূল্যবোধে বিশ্বাসী বাংলাদেশের যে কোনো সৎ ও দেশপ্রেমিক যুবক ও যুব মহিলা সংগঠনের প্রাথমিক সদস্য হতে পারবে। হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে প্রাদেশিক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠিত ও আপামর যুব ও যুব মহিলাদের উব্ধুদ্ধ করার লক্ষ্যে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের স্থলে প্রাদেশিক সাংগঠনিক সম্পাদক সংযোজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *