সংযুক্ত আরব আমিরাত প্রবাসী ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান

শেখ ফায়সাল সিদ্দিকী ববি, বর্তমানকন্ঠ ডটকম, সংযুক্ত আরব আমিরাত : সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ গারমেন্টস ম্যানুফ্যাকচার এক্সপোর্ট এসোসিয়াশন (বিজিএমইএ)’র প্রেসিডেন্ট ছিদ্দিকুর রহমান ও সহ-সভাপতি মোহাম্মদ নাছির উদ্দিন কে শারজাহ বাংলাদেশ বিজনেস কমিউনিটির পক্ষ থেকে স্থানীয় রেডিসন ব্লু হলরুমে সংবর্ধনা দেয়া হয়।

বিশিস্ট ব্যবসায়ী ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদের সভাপতিত্বে, শাহ মোহাম্মদ মাকসুদ ও নাছির উদ্দিন কাউছারের পরিচালনায় বাংলাদেশ গারমেন্টস ম্যানুফ্যাকচার এক্সপোর্ট এসোসিয়াশন (বিজিএমইএ)’র প্রেসিডেন্ট ছিদ্দিকুর রহমান ও সহ সভাপতি মোহাম্মদ নাছির উদ্দিন কে শারজাহ বাংলাদেশ বিজনেস কমিউনিটির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কন্স্যুলেট দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সিলার ড.মোহাম্মদ রফিক আহম্মেদ, শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়ার সহ সভাপতি মোহাম্মদ আইয়ুব আলী বাবুল, প্রেসিডন্ট মেহাম্মদ মাহাতাবুর রহমান নাছির, বাংলাদেশ গারমেন্টস ম্যানুফ্যাকচার এক্সপোর্ট এসোসিয়াশন (বিজিএমইএ) এর সহ সভাপতি মোহাম্মদ নাছির উদ্দীন, বিশিষ্ট কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলী, বিশিষ্ট ব্যবসয়ী ইসমাইল গনী চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ইন্জিনিয়ার শহিদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ সেলিম সিআইপি, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা শেখ মোহাম্মদ ইউসুফ, বিশিষ্ট ব্যবসায়ী লায়ন নজরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আমির হোসেন, শেফালী আক্তার আখীঁ, বিশিষ্ট ব্যবসায়ী মোস্তফা মাহামুদ, বিশিষ্ট ব্যবসায়ী আরশাদ হোসেন হিরু, বিশিষ্ট ব্যবসায়ী সুলতান হোসেন, বাংলাদেশ সমিতির সভাপতি এম এ বাশার ।

অনুষ্ঠানে বক্তারা বলেন- বঙ্গবন্ধু দেশের রাজনৈতিক মুক্তি এনে দিয়েছে কিন্তু অর্থনৈতিক মুক্তি দিয়ে যেতে পারেনি। তবে বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির জন্য মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় ২০৪১ সালে বাংলাদেশ’কে উন্নত রাষ্ট্রের কাতারে পৌঁছে দিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

সভাপতি ( বিজিএমইএ) সিদ্দিকুর রহমান তার বক্তব্যে প্রবাসী ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করার আহবান জানান। তিনি আরো বলেন বাংলাদেশে বিনিয়োগের সুন্দর পরিবেশ বর্তমান সরকার তৈরী করে দিয়েছেন।

বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আইয়ুব আলী বাবুলের উল্লেক্ষিত দাবী আমিরাতের সাথে বাংলাদেশের শিপিং ব্যবস্থা চালুর ব্যপারে সহযোগীতার আশ্বাস দেন। কমার্শিয়াল কাউন্সিলার ড.মোহাম্মদ রফিক আহম্মেদ, আসন্ন দুবাই শপিং ফ্যাস্টিভলে গ্লোবাল ভিলেজ বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রনালয় থেকে আর্থিক সহযোগীতার ব্যাপারে ও আশ্বস্ত করেন। এই সময় তিনি আমিরাতে ব্যবসায়ীদের জন্য একটি ডেক্স খোলার আহবান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *