সৌদি আরবের রিয়াদে সশস্ত্র বাহিনী দিবস পালন

সৌদি আরবের রিয়াদে সশস্ত্র বাহিনী দিবস পালননিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বুধবার ২২ নভেম্বর ২০১৭: যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস সশস্ত্র বাহিনী দিবস পালন করেছে। মঙ্গলবার রিয়াদের ডিপ্লোম্যাটিক কোয়ার্টারে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৌদি আরব এয়ার ডিফেন্সের মেজর জেনারেল গাজি মোহাম্মেদ আল-শেখ। এ ছাড়া অনুষ্ঠানে রিয়াদে অবস্থিত বিভিন্ন দেশের মিশনসমূহের রাষ্ট্রদূত, ডিফেন্স এ্যাটাচে, কূটনৈতিকসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীগণও যোগদান করেন।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও সৌদি আরবের জাতীয় সংগীত বাজানো হয়। সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রদূত গোলাম মসীহ তার বক্তৃতায় বলেন, ১৯৭১ সালের ২১ নভেম্বর বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনী সম্মিলিতভাবে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালায়। সেই দিন থেকেই দিবসটি গুরুত্বপূর্ণ হয়ে উঠে।

রাষ্ট্রদূত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্তে সশস্ত্র বাহিনী ও মুক্তিযোদ্ধাদের সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জন করতে সক্ষম হই। তিনি এ সময় জাতির পিতা ও মহান মুক্তিযুদ্ধে নিহত সকল বীর শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন।

বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স এ্যাটাচে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহ আলম চৌধুরী অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানান। এ সময় দূতাবাসের সকল কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

bangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *