‘প্রবাস বাংলা’ অনলাইন নিউজ পোর্টালের উদ্বোধন করলেন ইকবাল সোবহান

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : বাংলাদেশি প্রবাসীদের খবর এবং তাদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে সরকারের দেওয়া সুযোগসুবিধার তথ্য প্রচারের লক্ষ্য নিয়ে সৌদি আরবে যাত্রা শুরু করলো ‘প্রবাস বাংলা’ নামের একটি অনলাইন নিউজ পোর্টাল।

সৌদি আরবের প্রত্যন্ত অঞ্চলে অবস্থানরত প্রবাসীদের দেশটির আইন-কানুনসহ নিজ দেশের ভাবমূর্তি রক্ষার পরামর্শ এবং দূতাবাসের সব তথ্য জানানোর জন্য ‘প্রবাস বাংলা’ সুনির্দিষ্টভাবে কাজ করবে। এছাড়া, সারাবিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসীদের সবধরনের খবর এবং তাদের অভিজ্ঞতাগুলো “প্রবাস বাংলা” অনলাইন নিউজ পোর্টালটিতে প্রকাশ করা হবে বলে জানান, প্রধান সম্পাদক অহিদুল ইসলাম ও প্রকাশক রফিকুল হায়দার ভূইয়া ।

রিয়াদ বাংলাদেশ দূতাবাসে পোর্টালটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। এ সময় রাষ্ট্রদূত গোলাম মসিহ্, দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষাবীদ, প্রবাসী সাংবাদিক, কবি সাহিত্যিক, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান, অভিভাবক, ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এ বছর জেএসসি ও পিইসিতে বহির্বিশ্বে সেরা ফলের জন্য রিয়াদের বাংলা স্কুল ও কলেজের দুই শিক্ষার্থী ফওজিয়া ইয়াসমিন রাওয়াবী ও ফাইজা তাবাসসুম রওদাকে ‘প্রবাস বাংলা’র পক্ষ থেকে বিশেষ সম্মাননা তুলে দেন তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মিশন উপ প্রধান ড. মোহা. নজরুল ইসলাম, দূতাবাসের প্রেস উইং সচিব, ফখরুল ইসলাম, কিং সউদ বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর ড. রেজাউল করীম, লেখক-কবি শাহজাহান চঞ্চল, সাংবাদিক আবুল বশির, রিয়াদের বাংলা স্কুল ও কলেজের পর্ষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *