দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি শিমুল সম্পাদক সাইফুল

সংবাদদাতা, বর্তমানকন্ঠ ডটকম, দক্ষিণ কোরিয়া : ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের উপর পূর্ণ আস্থাশীল ব্যক্তিদের সমন্বয়ে গঠিত রাজনৈতিক সংগঠন দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের সভাপতি হিসেবে শিমুল হাসান এক্সেল এবং সাধারণ সম্পাদক হিসেবে সাইফুল করিম সুইট নির্বাচিত হয়েছেন।

৩১শে মার্চ২০১৮ রবিবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি অভিজাত রেস্টুরেন্ট বম্বেগ্রীলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে কাজী শাহ আলমের উপস্থাপনায় দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন এই আংশিক কমিটি গঠিত হয়। শিমুল হাসান এক্সেল ও সাইফুল করিম সুইট বিনাপ্রতিদ্বন্দিতায় দ্বিতীয় বারের মত সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে এই কমিটি আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন।

ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা, ইনহা ইউনিভার্সিটির সহকারী অধ্যপক কেশব কে অধিকারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাইফুল হক, সহকারী অধ্যাপক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, আবু বকর সিদ্দিক রানা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি।

উল্লেখ্য, এই সম্মেলনে নতুন মাত্রা যোগ করেছেন কোরিয়ার দুই রাজনৈতিক ব্যক্তি । বক্তারা অভিহিত করেছেন এর ফলে প্রবাসীদের রাজনীতিতে এক ভিন্ন ধারা সৃষ্টি হয়েছে।

শিমুল হাসান এক্সেল এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাইফুল করিম সুইট বিগত কমিটির সাধারণ সম্পাদক। নব-নির্বাচিত সভাপতি শিমুল হাসান এক্সেল ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার সন্তান এবং সাইফুল করিম সুইট পাবনা জেলার সুজানগরের সন্তান বলে জানা গেছে।

এদিকে নতুন কমিটিকে অভিন্দন জানিয়েছেন দঃ কোরিয়া বঙ্গবন্ধু পরিষদ, যুবলীগসহ অন্যান্য পেশাজীবী সংগঠন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কোরিয়ায় বসবাসরত বাংলাদেশী প্রবাসীরা।

নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন- নতুন ও সময়োপযোগী কার্যক্রম হাতে নিয়ে কোরিয়ায় বাংলাদেশি প্রবাসীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে বিকশিত ও আগামী জাতীয় নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবেন। পাশাপাশি প্রবাসে সকল বাংলাদেশীদের মর্যাদা ও দেশের সুনাম রক্ষায় এই সংগঠন বলিষ্ঠ ভূমিকা রাখবে। এছাড়াও যারা আমাদের সংগঠনে স্ব-ইচ্ছায় দলকে ভালোবেসে কাজ করতে চায় আমরা তাদেরকে স্বাগতম জানাবেন বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

অতিথিবৃন্দ ছাড়াও আরো বক্তব্য রাখেন দঃ কোরিয়া আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ, সিউল সিটি আওয়ামীলীগ এর সভাপতি পার্ক মিলন, বুসান শাখা আওয়ামীলীগ এর সভাপতি কিম দং লিটন ও এ্যাজংবু শাখা আওয়ামীলীগ এর সভাপতি মোঃ মোন্না, আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মামুন মিয়াজী এবং সাবেক ছাত্রনেতা, বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুর রহমান মজনু সহ বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি তফাজ্জল হোসেন রনো এবং দঃ কোরিয়া যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি জুয়েল আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক রুহুল আমিন স্বপন, যুগ্ম সম্পাদক মাহাদি ইব্রাহিম ও ইউসুফ হোসেন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *