বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে

দেলোয়ার হোসেন সুমন, বর্তমানকন্ঠ ডটকম, মদিনা মনোয়ারা, সৌদি আরব : বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। আর এ জন্য তাঁর আত্মজীবনী পড়ার বিকল্প নাই। আওয়ামীলীগ সমর্থন করে ও সক্রিয় ভাবে আওয়ামীলীগের সাথে সম্পৃক্ত এমন সকলকে এ বই পুরোপুরি পড়া উচিত।

বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-শিক্ষা, প্রশিক্ষন ও পাঠাগার সম্পাদক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী মো: মাজহারুল ইসলামকে মদিনায় অবস্থানরত মনোহরদী ও বেলাবো প্রবাসীদের দেওয়া সংবর্ধনায় তিনি এ কথা বলেন ।

ইঞ্জিনিয়ার রাকিব হাসান ভূঁইয়ার সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক কামাল মীরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মো: ফরহাদ, আব্দুল মোতালেব আকন্দ, মহসীন আকন্দ, আব্দুল রহমান বাতেন ও মো: হাবিবুর রহমান।

বক্তব্য রাখেন, মো: মনির হোসেন, মদিনা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মূছা আব্দুল জলিল, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আজগর আলী ও শাহীন খলিফা।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি কাজী মো: মাজহারুল ইসলাম, নেতা কর্মীদের মাঝে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বিতরণ করেন। বক্তাগণ সাবেক ছাত্রনেতা হিসাবে মাজহারুল ইসলামের ভূয়সী প্রশংসা করেন এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীকে মাধ্যামিক শ্রেণিতে পাঠ্য বই হিসাবে অন্তর্ভূক্ত করার জোর দাবী জানান।

প্রধান অতিথির বক্তব্যে কাজী মাজহার বলেন, রাজনীতি করতে হলে সাধারণ মানুষের কাছে যেতে হবে, মানুষের মনের কথা বুঝতে হবে। অনেক বড় বড় নেতা আছে যারা এলাকায় যান না। তাদের সাথে সধারণ মানুষের দূরত্ব অনেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *