ইশরাত জাহান ইশার বহি:স্কারাদেশ প্রত্যহার ও লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে  … স্পেন ছাত্রলীগ 

কবির আল মাহমুদ, বর্তমানকন্ঠ ডটকম, মাদ্রিদ , স্পেন : ঢাবি’র উপাচার্য-এর বাস ভবনে ভাংচুর, লুটপাট ও ঢাবি`র শিক্ষার পরিবেশ অস্থিতিশীলসহ সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগ সভাপতি  ইশরাত জাহান ইশার ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক বহি:ষ্কারাদেশ প্রত্যাহার এবং লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে এক প্রতিবাদ  সভা করেছে বাংলাদেশ ছাত্রলীগ, স্পেন শাখা। গত কাল (১২ এপ্রিল) বৃহঃ বার সন্ধ্যায় স্পেনের রাজধানী মাদ্রিদে স্পেন আওয়ামীলীগ এর স্থায়ী কার্যালয়ে এই  প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায়  সভাপতিত্ব করেন, ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ইসমাইল হোসাইন রায়হান। ছাত্রলীগ নেতা সাব্বির আহমেদের উপস্থাপনায় আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান  অতিথি ছিলেন, স্পেন আওয়ামী লীগ এর সহ সভাপতি ও ব্যাবসায়ী  বোরহান উদ্দিন। বিশেষ অতিথি  ছিলেন, স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল ইসলাম , মোঃ হাসান , ইফতেখার আলম। বক্তব্য রাখেন, স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাপস দেব নাথ , এফ এম ফারুক পাভেল , সাংগঠনিক সম্পাদক এনাম আলী খান প্রচার সম্পাদক জালাল হোসাইন ও সাব্বির আহমেদ প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখার সভাপতি ইশরাত জাহান ইশা’র উপরে ১০ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাতে এক ছাত্রীর পায়ের রগ কেটেছে বলে গুজব ছড়িয়ে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত ও সম্মানহানী করা হয় কবি সুফিয়া কামাল হলের সামনে। তারা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অপরাধীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।
প্রধান অতিথি বোরহান উদ্দিন বলেন , ইশরাত জাহান ইশার ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক বহি:ষ্কারাদেশ প্রত্যাহার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা ও আগুন দেয়ার ঘটনার সঙ্গে জড়িতদেরকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। তিনি  অতি দ্রুত নির্যাতনকারীদের বিচারের আওতায় এনে  উপাচার্যের বাসায় হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *