প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’দিনের সরকারি সফরে সৌদি আরব পৌঁছেছেন

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব:প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’দিনের সরকারি সফরে সৌদি আরব পৌঁছেছেন। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট রোববার (১৫ এপ্রিল) স্থানীয় সময় ৭টা ৩৫ মিনিটে দাম্মামের বাদশাহ ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এসময় সৌদি আরবের সংসদ বিষয়ক মন্ত্রী মুহাম্মদ বিন ফায়সাল আবু সাক, দাম্মামের গর্ভণর সৌদ বিন নায়েফ বিন আব্দুল আজিজ, বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে সোমবার সৌদি আরবের পূর্বাঞ্চলীয় আল জুবাইল প্রদেশে অনুষ্ঠেয় ‘গালফ শিল্ড-১’ নামের একটি যৌথ সামরিক মহড়ার কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন শেখ হাসিনা। সৌদি আরব উপসাগরীয় অঞ্চলে নিরাপত্তা সহযোগিতা আরও জোরদার করার লক্ষ্যে ২৩টি বন্ধুপ্রতিম দেশের অংশগ্রহণে এই সামরিক মহড়ার আয়োজন করা হয়েছে। গত ১৮ই মার্চ শুরু হওয়া এই মহড়ায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১৮ সদস্যের একটি প্রতিনিধিদল অংশ নিয়েছে।

অংশগ্রহণকারী দেশের সংখ্যা এবং ব্যবহৃত সমরাস্ত্রের বিবেচনায় এ মহড়াকে উপসাগরীয় অঞ্চলে হওয়া অন্যতম বৃহৎ সামরিক মহড়া হিসেবে বিবেচনা করা হচ্ছে।

সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে শেখ হাসিনা এই অনুষ্ঠানে যোগ দিচ্ছেন।

পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই সফরে তার সঙ্গে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *