দেশে সাংবাদিকের ওপর হামলায় স্পেন বাংলা প্রেসক্লাবের প্রতিবাদ

কবির আল মাহমুদ, বর্তমানকন্ঠ ডটকম, স্পেন :
দায়িত্বরত সাংবাদিক আরমান কায়সার ও ক্যামেরাপারসন মানিকের উপর পুলিশি হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে স্পেন বাংলা প্রেসক্লাব। ঘটনার প্রতিবাদে শুক্রবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বার্সেলোনার মিউনিসিপাল অফিসের হলরুমে প্রতিবাদ সভা করেছে স্পেন বাংলা প্রেসক্লাব।

স্পেনে গণমাধ্যমকর্মীদের প্রতিনিধিত্বশীল সংগঠন স্পেন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আফাজ জনির সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেনের সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সভায় স্থানীয় সাংবাদিক ও কমিউনিটির ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সিনিয়র সদস্য মিরন নাজমুল, প্রচার সম্পাদক লায়েবুর রহমান।

সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনার প্রতিবাদ জানিয়ে কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য দেন লুৎফুর রহমান সুমন, মনোয়ার পাশা, খালেদুর রহমান, হারুন রশীদ, মোঃ সালাহ উদ্দিন, জাফার হোসাইন, এ এর লিটু, ফয়সল হোসেন, রাসেল আহমদ।

বক্তারা গত ২৩ এপ্রিল ঢাকায় বাংলা টিভির রিপোর্টার আরমান কায়সার ও ক্যামেরাপারসন মানিকের ওপর পুলিশের চড়াও হওয়া ও তাদের লাঞ্ছিত করার ঘটনার তীব্র প্রতিবাদ জানান। তারা অনতিবিলম্বে ঘটনার সাথে জড়িত পুলিশ সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি করেন। এছাড়া অতীতে যত সাংবাদিক হত্যা ও নির্যাতনের শিকার হয়েছেন, সে সব ঘটনায় দায়ি ব্যক্তিদের বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি জোরালো দাবি জানান।

বক্তারা বলেন, সাংবাদিকরা এই মহান পেশার মাধ্যমে আমাদের কাছে সংবাদ পৌঁছে দেয়ার জন্য জীবন বাজি রেখে কাজ করেন। তাদের দায়িত্বশীল কাজে ব্যাঘাত না ঘটিয়ে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে।

প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন, ওয়াজিজুর রহমান মুজিব, লিমন আহমদ বিজয়, শাহরিয়া হোসেন জয়, সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল কিবরিয়া, জামিল আহমেদ সুমন, আহমেদ সাঈদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *