ইতালির ভেনিসে বৃহত্তর ঢাকা সমিতির নতুন কমিটি

প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, ইতালি : ইতালির ভেনিসে বৃহত্তর ঢাকার ঢাকা জেলা, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ সহ ছয় জেলার প্রবাসীদের সমন্বয়ে বৃহ আকারে বৃহত্তর ঢাকা সমিতি ভেনিস এর কার্যকরী কমিটি গঠনের লক্ষে স্থানীয় একটি হলরুমে সভা অনুষ্ঠিত হয়। ঢাকা গাজীপুর জেলার বিশিষ্ট ব্যবসায়ী মো: মজিবুর রহমান সরকার এর সভাপতিত্বে ও সঞ্চালিত অনুষ্ঠানে পাঁচ জেলার প্রবাসীরা আসন গ্রহণ করেন। পবিত্র কোর্ আন তেলাওয়াত এবং ঢাকা প্রবাসীর পিতার মৃত্যুতে ও মে দিবসে নিহত সকলের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সভায় বক্তব্য রাখেন, গাজীপুর জেলার প্রতিনিধি মো: মজিবুর রহমান সরকার, নরসিংদী জেলার প্রতিনিধি বেলাল হোসেন, মুন্সীগঞ্জ জেলার আবুল কালাম, ঢাকা জেলার নূর আলী পাঠান, জাওর মোড়ল, নারায়ণগঞ্জ মাসুম পারভেজ প্রমুখ।
সভায় উপস্থিত ঢাকা জেলা, গাজীপুর, নরসিংদী, মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলার প্রবাসীদের আলোচনা পর্যালোচনা শেষে বৃহত্তর ঢাকা কে প্রবাসে একটি সুশৃংখল সুন্দর সাংগঠনিক সেবা মূলক সংগঠন গঠনে একমত পোষণ করেন এবং উপস্থিত সভায় ঢাকাবাসীরা গাজীপুর জেলার মো:মজিবুর রহমান সরকার কে প্রধান উপদেষ্টা করে ঢাকা দোহারের নূর আলী পাঠান জিল্লু কে সভাপতি, নরসিংদী জেলার মোস্তাক আহমেদ কে সাধারণ সম্পাদক এবং গাজীপুর জেলার মহসিন হোসেন কে সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।
এছাড়াও কমিটিতে উপদেষ্টা হিসাবে মনির হোসেন, মো. আবুল কালাম, সিনিয়র সহ সভাপতি বেলাল হোসেন, সহ সভাপতি জাওর মোড়ল, রেজাউল করিম, যুগ্ম সম্পাদক মাসুম পারভেজ এর নাম ঘোষণা করা হয়।
সভার সভাপতি মো: মজিবুর রহমান সরকার টেলিকনফারেন্সে ঢাকা জেলার চেয়ারম্যান মাহবুবুর রহমান এর সাথে কথা বলেন এবং ভেনিসে বৃহত্তর ঢাকা প্রবাসীদের একটি সংগঠন গঠন করে তার কাছে প্রেরণের অঙ্গীকার করেন।
খুব শীঘ্রই কমিটির অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে পূর্ণাঙ্গ কার্যকরী ও উপদেষ্টা কমিটির পরিচিতি হবে বলে জানানো হয়। সভায় মানিকগঞ্জ জেলার কোনো প্রতিনিধি উপস্থিত না থাকায় সেই জেলার জন্য কয়েকটি পদ শূন্য রাখা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *