জেদ্দায় বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির ইফতার ও দোয়া মাহফিল

বাহার উদ্দিন বকুল, বর্তমানকন্ঠ ডটকম, জেদ্দা, সৌদি আরব: শান্তির ধর্ম ইসলামে রমজান একটি পবিত্র মাস এবং মুসলমানদের জন্য কল্যাণময় এই মাস, জেদ্দায় সামাজিক সংগঠন বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির যথেষ্ট সুনাম রয়েছে। ১৮ই মে শুক্রবার জেদ্দার একটি অভিজাত হোটেলে বিশিষ্টজন ও সাধারণ নাগরিকের সম্মানে বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি জেদ্দা বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন এ কথা বলেন।

ইফতারের আগে পবিত্র কোরান থেকে তেলোয়াত এবং সিয়াম সাধনার উপর রোজার গুরুত্ব, ফজিলতসহ রোজা কায়েম করার বিষয়ে কুরান ও হাদিসের আলোকে বয়ান রাখেন মাওলানা মোহাম্মদ মাশকুরুর রহমান। অতঃপর প্রবাসী সমাজ এবং বাংলাদেশের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।
ইফতারের পর সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সমিতির সভাপতি মোহাম্মদ আক্কাস মিয়া। সমিতির সাধারণ সম্পাদক আমির মোহাম্মদ ফিরোজের পরিচালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

বিশেষ অতিথিগণের মধ্যে ছিলেন, কনস্যুলেটের উর্ধতন কর্মকর্তা বৃন্দসহ বিভিন্ন সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, বীরমুক্তিযোদ্ধা, ডাক্তার, প্রকৌশলী, স্কুলের শিক্ষক, স্কুল পরিচলনা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সমিতির প্রধান পৃষ্ঠপোষক, আলহাজ আব্দুল রহমান, নুর মোহাম্মদ ভুঁইয়া, সারতাজুল আলম দিপু, জাকির হোসেন, মামুনুর রশিদ, আবুল বাশার বুলবুল, মীর মনিরুজ্জামান তপনসহ অনেকে।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, কেবল প্রবাসে নয়, স্বদেশেও সমাজ সেবায় বিশেষ ভূমিকা রাখছে, বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির সেবা কার্যক্রম অভ্যাহত থাকবে এ আশাবাদ ব্যক্ত করেন।

সভায় সমাপনি বক্তব্যে আক্কাস মিয়া, প্রধান অতিথিসহ কনস্যুলেটের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিমান বাংলাদেশ, জেদ্দা কমিউনিটির নেতৃবৃন্দ ও বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির সকল সদস্যদের এই ইফতার মাহফিলে উপস্থিত হওয়ার জন্য সমিতির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *