জেদ্দায় খুলনা বিভাগীয় সমিতির ইফতার ও দোয়া মাহফিল

বাহার উদ্দিন বকুল, বর্তমানকন্ঠ ডটকম, জেদ্দা, সৌদি আরব : জেদ্দার একটি কমিউনিটি সেন্টারে বিশিষ্ট-জন ও সাধারণ নাগরিকদের নীয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে খুলনা বিভাগীয় সমিতি জেদ্দা।

ইফতারের আগে পবিত্র কোরান থেকে তেলোয়াত এবং সিয়াম সাধনার গুরুত্ব, ফজিলত সহ রোজা কায়েম করার বিষয়ে কোরআন ও হাদিসের আলোকে বয়ান করা হয়। প্রবাসী সমাজ এবং বাংলাদেশের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

ইফতারের পর সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি শেখ ফজলুল কবির ভিকু।

সমিতির সাধারণ সম্পাদক, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

বিশেষ অতিথিগণের মধ্যে ছিলেন, কনস্যুলেটের উর্ধতন কর্মকর্তা বৃন্দসহ সামাজিক, রাজনৈতিক, বীরমুক্তিযোদ্ধা, ডাক্তার, প্রকৌশলী, স্কুলের শিক্ষক, স্কুল পরিচালনা পরিষদ চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান এবং মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বক্তব্য রাখেন, শাখাওয়াত মোল্লা, জাহাঙ্গীর আলম, জাহাঙ্গীর আলম বাচ্চু, রেফায়েত হোসেন, আসাদুজ্জামান, মোর্শেদ আলম, আবুল খায়ের, রাজু হাবিব, মোস্তফা হাওলাদার, কাজী ইলিয়াস, রবিউল আলম তোতাব, আবু দাউদ, জাহিদ হোসেন, নজরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে জেদ্দায় সামাজিক সংগঠন খুলনা সমিতি কেবল প্রবাসে নয়, স্বদেশেও সমাজ সেবায় বিশেষ ভূমিকা রাখবে, খুলনা সমিতির সেবা কার্যক্রম অব্যাহত থাকবে এ আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।পদ্মাসেতুসহ অনেক বড় বড় প্রকল্প এগিয়ে চলেছে, এতে প্রবাসীদের রেমিটেন্স বড় ভূমিকা রাখছে। সরকার সব সময় তা স্বীকার করছেন। প্রবাসীদের প্রতি তিনি আহ্বান জানান, বৈধ চ্যানেলে রেমিটেন্স পাঠাতে, ওয়েজ আর্নার বন্ড কিনতে এবং ওয়েজ আর্নার ফরম পূরণ করেতে। বাংলাদেশ বিমানে ভ্রমণের জন্যেও তিনি অনুরোধ রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *