‘বৈশ্বিক উষ্ণায়ন ও বাংলাদেশ’ সুইডিশ পার্লামেন্টে সেমিনার

কবির আল মাহমুদ, বর্তমানকন্ঠ ডটকম, স্পেন : আজ ৩০ মে বুধবার বিকাল ২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত সুইডিশ পার্লামেন্টে ‘গ্লোবাল ওয়ার্মিং, ইফেক্ট অ্যান্ড মিটিগেশন ইন বাংলাদেশ অ্যান্ড জার্নি টু গ্রীন এনার্জি’ শীর্ষক এক সেমিনার আয়োজন করেছেন বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ ইউরোপ শাখা।

সেমিনারে আলোচনায় অংশগ্রহণ করবেন বাংলাদেশ সরকারের বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, সুইডিশ সংসদ সদস্য জেন্স হোল্ম, ইয়ান লিন্ডহোল্ম, স্টেফান নীলসন, জুটাবোরি কোম্পানির সি ই ও ক্রিস্টিনা অস্টারগেন, ভিওলা ভিটালিস কোম্পানির সিইও ডক্টর কাদের এবং সুইডেনে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে ডক্টর ফরহাদ আলী খান, যুবায়দুল হক সবুজ আরো অনেকেই।

সেমিনারে সভাপতিত্ব করবেন বঙ্গবন্ধু প্রকৌশলী এবং বিশেষজ্ঞ পরিষদ ইউরোপের (নর্ডিক) সভাপতি ইঞ্জিনিয়ার মাহফুজ ভূঁইয়া এবং পরিচালনা করবেন সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার হেদায়েতুল ইসলাম শেলী।

সেমিনারের মাধ্যমে সুইডেন সরকার বাংলাদেশকে বিভিন্ন পরিবেশবান্ধব প্রযুক্তি দিয়ে সহযুগিতা করবে, অর্থনৈতিক সম্পর্কের নতুন দরজা উন্মোচন হবে, বাংলাদেশ এবং সুইডেনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার হবে বলে আশা প্রকাশ করেছেন সেমিনারের উদ্যোক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *