জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জেদ্দায় ইফতার ও আলোচনা সভা

বাহার উদ্দিন বকুল, বর্তমানকন্ঠ ডটকম, জেদ্দা, সৌদি আরব : বিএনপির প্রতিষ্ঠাতা জনতার নেতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর শাসন আমলে এদেশের মানুষ সুখে শান্তিতে ছিল। যখন বাংলাদেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছিল ঠিক সে সময় জনতার নেতা জিয়াকে দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীরা হত্যা করে। তাকে হত্যা করলেও তাঁর হাতে গড়া দল বিএনপিকে ধ্বংস করতে পারেনি তারা। এই বিএনপিই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করবে এবং দেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করবে।’ বৃহস্পতিবার জেদ্দার একটি কমিউনিটি সেন্টারে সৌদি আরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় বিএনপি কর্তৃক আয়োজিত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ইফতার ও আলচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক ভুমি প্রতিমন্ত্রী, বিএনপি জাতীয় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু এ কথ বলেন ।

তিনি আরো বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন ও কারামুক্তি আটকানোর জন্য সরকার বাধা সৃষ্টি করছে। যাতে তিনি বের হতে না পারেন। সেই ব্যবস্থা সরকার নিশ্চিত করতে চাচ্ছে। কারণ সরকারের মূল লক্ষ্য হচ্ছে, বেগম জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখা এবং আগামী ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা।’ বিএনপি খালেদা জিয়াকে ছাড়া জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিবেনা ।

আলোচনা সভার সভাপতিত্ব করেন, সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহি কমিটির সদস্য আহমেদ আলী মুকিব। পশ্চিমাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন ও যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান এর যৌথ পরিচালনায় প্রধান বক্তা ছিলেন, সৌদি আরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় বি এন পির প্রধান উপদেষ্টা ও কেন্দ্রীয় কার্যনির্বাহি কমিটির সদস্য আলহাজ্ব আব্দুর রহমান।

বিশেষ অতিথিগণের মধ্যে ছিলেন, কার্যনির্বাহি কমিটির সদস্য-রফিক শিকদার, কুমিল্লা মহিলাদলের সাংগঠনিক সম্পাদিকা এডভোকেট সাবরা আলাউদ্দিন হেনা , সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, পশ্চিমাঞ্চল বি এন পির সিনিয়র সহ সভাপতি-আব্দুল জলিল, পশ্চিমাঞ্চল বি এন পির সাংগঠনিক সম্পাদক, প্রকৌশী নুরুল আমিন, জেদ্দা মহানগর বিএনপির সভাপতি, এম এ আজাদ চয়ন, জেদ্দা মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি, আব্দুল মান্নান, সি-আইপি, কেফায়েত উল্লাহ্‌ চৌধূরী কিসমত, সাইদুল ইসলাম সাইদ, সি-আইপি-খন্দকার হেলাল উদ্দিন, মঈন চৌধূরী, তৌহিদুল ইসলাম, রেজাউল কবির, পশ্চিমাঞ্চল বি এন পির প্রচার সম্পাদক, রৌশন জামিল শিপু, সহ বিএনপির অঙ্গ সংগঠনের কয়েকশত নেতা কর্মি ও সমর্থক উপস্থিত ছিলেন।

এরপর খালেদা জিয়ার রোগ মুক্তি সহ মুসলিম উম্মার সুখ-শান্তি ও সমৃদ্ধি কমনা করে মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *