সৌদি প্রবাসী মুন্নার ‘হাসি’ ঈদ বস্র নিয়ে পথ শিশুদের পাশে

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : কদিন পরেই ঈদ, অথচ ঈদের পোষাকটা এখনো কেনা হয়নি সাইদুলের। আদৌ কেনা হবে কিনা সেই বিষয়ে যথেষ্ট সন্দিহান সে। কারণ, তার বাবা ভিক্ষা করে যে টাকা পায় তা দিয়ে তো দিনের খাবারই মেলে না। সেখানে ঈদের জামা কাপড়ের আশা করবে কিভাবে। ঈদ নিয়ে সাইদুলদের হাসি যখন মিলিয়ে যাওয়ার পথে, তখন তাদের পাশে দাঁড়াল স্বেচ্ছাসেবী সংগঠন ‘হাসি’। সাইদুলের মতো আরও যাদের ঈদ নিয়ে শঙ্কা আছে এমন শতাধকি ছিন্নমূল পথশিশুকে ঈদের পোশাক উপহার দিয়ে ‘হাসি’ হাসি ফোটাল ছিন্নমূল এসব শিশুদের মুখে।

চট্টগ্রাম শহররে রয়েছে হাজারো পথশশিু। এসকল শিশুর চাওয়া পাওয়া বেশীরভাগ সময়ই পূরণ হয় না। রয়েছে অনেক সীমাবদ্ধতাও। তবে সব বাধা দূর করে ঈদরে আনন্দে শিশুদের মুখে হাসি ফোটানোর চেষ্টা করছে স্বচ্ছোসেবী সংগঠন ‘হাসি’।
হাসির উদ্যোক্তা সৌদি আরব প্রবাসী মোসলেহ উদ্দীন মূন্না। প্রবাসে আয়ের একটা অংশ তিনি এভাবইে ‘হাসি’র মাধ্যমে সামাজিক উন্নয়নে ব্যয় করে থাকেন।

সেবা মূলক সংগঠন ‘হাসি’র উদ্দ্যোগে ঈদ বস্ত্র বিতরণ ও আলোচনা সভা ঈসমাইল আজাদ এর সভাপতিত্বে ও শহিদুল ইসলামের সঞ্চালনায় ফিরিঙ্গী বাজারস্থ জাকির হোসেন হোমিও মেডিকেল কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোহাম্মদ মহসীন (পি.পি.এম) ওসি কোতোয়ালী। বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বেসরকারি পরিদর্শক আবদুল মান্নান, সংগঠনের সাধারন সম্পাদক মোহাম্মদ সাহনেওয়াজ, মোহাম্মদ মহিউদ্দিন, এডভোকেট মোহাম্মাদ হোসাইন, মিজানুর রহমান মাদুদ (সোহাগ) মোহাম্মদদ দিদার, আমিরুল কবির সুমন, এইচ,এম মনসুর, ইরফানুল আলম হিমেল সহ আরো অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে ওসি মহসিন বলেন-
দেশ হতে মাদক নির্মুলে সকলের সহযোগীতার পাশাপাশি পারিবারিক ভাবে সন্তানদের শিক্ষা দিতে হবে মাদক সমাজের জন্য কত ক্ষতিকারক।
হাসি সংগঠন এর মত দেশের প্রতিটি সংগঠন মানব সেবামুলক কাজে মানুষের পাশে থাকবে এবং সংগঠনের প্রতিষ্ঠতা চেয়ারম্যান মোছলেহ উদ্দিন মুন্নার প্রশংসা করে তার জন্য দোয়া কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *