বার্সেলোনায় এশিয়া কাপ ক্রিকেট  টুর্নামেন্ট কাল রবিবার 

কবির আল মাহমুদ, বর্তমানকন্ঠ ডটকম, স্পেন :
স্পেনের বার্সেলোনায় বসবাসরত প্রবাসীদের সাড়া জাগানো সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামীকাল ১ জুলাই রবিবার দুপুর  ১টা থেকে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ৩ ম্যাচের এই টুর্নামেন্টে অংশ গ্রহন করবে বাংলাদেশ, ভারত ও পাকিস্তান।
বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব, বার্সেলোনা আয়োজিত এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের এটি হবে দ্বিতীয় আসর। সব খেলা হবে বার্সেলোনার  স্থানীয় মনজুইক মাঠে। বার্সেলোনায় বসবাসরত ইন্ডিয়ান, পাকিস্তানি তরুন ক্রিকেটাররা এ দিন এশিয়া সেরা হওয়ার জন্য লড়বেন। গত আসরে চ্যাম্পিয়ান বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাবের খেলোয়াড়দের নিয়ে গঠিত বাংলাদেশ দল। ম্যাচগুলো ১৮ ওভার করে মোট ৩৬ ওভারের হবে। কোনো ম্যাচ ড্র হলে সুপার ওভার অনুষ্ঠিত হবে।
রবিবার দুপুর ১টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ  ও পাকিস্তানের  মধ্যে। এর পরের ম্যাচ বিকেল সাড়ে ৩ টায় দ্বিতীয় মুখোমুখি হবে ভারত  দল ও বাংলাদেশ দল এর  মধ্যে। সবশেষে বিকেল ৬টায় শেষ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান  বনাম ইন্ডিয়ার খেলা হবে। সব গুলো খেলায় পয়েন্ট বেইজ সিস্টেমে অনুষ্ঠিত হবে। ৩ দলের মধ্যে যে টীম সর্বোচ্চ পয়েন্ট লাভ করবে তারাই চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করবে। এর আগে গত  জুলাইয়ে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট প্রথম আসর অনুষ্ঠিত হয়।
বার্সেলোনায় বসবাসরত সকল বাংলাদেশীদের  স্বপরিবারে খেলার মাঠে উপস্থিত থেকে বাংলাদেশ দলকে অনুপ্রাণিত করতে ও খেলা উপভোগ করার জন্য আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব, বার্সেলোনার সভাপতি আশরাফ হোসেন মামুন, সহ সভাপতি  আব্দুল্লা আল নোমান সুমন ও সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *