বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট জেদ্দায় পৌঁছেছে

বাহার উদ্দিন বকুল, বর্তমানকন্ঠ ডটকম, জেদ্দা, সৌদি আরব : আজ ১৪ জুলাই শনিবার, স্থানীয় সময় সকাল ১১-২০ মিনিটে, বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট বিজি- ১০১১ , ৪১৯ জন হজযাত্রী নিয়ে জেদ্দা বিমান বন্দরে পৌঁছে। জানা গেছে বিভিন্ন দেশ থেকে আসা হজ ফ্লাইটের মধ্যে সর্ব প্রথম এসেছে বাংলাদেশের ফ্লাইট তথা বাংলাদেশি হাজী, যা সন্মানজনক।

হজযাত্রীদের উষ্ণ অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, কাউন্সেলর হজ মাকসুদুর রহমান, বাংলাদেশ বিমানের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নূর, কনস্যুলেট কর্মকর্তাগণ সহ সৌদি পদস্থ কর্মকর্তাগণ হজযাত্রীদের অভ্যর্থনায় উপস্থিত ছিলেন।

প্রথম ফ্লাইটে আসা হজযাত্রীগণকে সৌদি সরকারের পক্ষ থেকে ডেপুটি মিনিষ্টার হজ্জ ও ওমরাহ্ ড. আব্দুল ফাত্তাহ্ মুসাঈদ , ডিজি হজ্জ জেদ্দা প্রকৌশলী মরোয়ান সোলাইমানি, চেয়ারম‍্যান মোয়াছাচা ড. রাফাত ইসমাঈল বদর, ইউনাইটেড এজেন্সি চেয়ারম‍্যান ড. ফারুক বোখারী
শুভেচ্ছা উপহার হিসেবে খেজুর জায়নামাজ, ছাতি ও তসবিহ তুলে দেয়া হয়। উষ্ণ অভ্যর্থনায় হজযাত্রীগণ উষ্ণ অভ্যর্থনায় আনন্দিত হন এবং খুশী মনে উপহার গ্রহণ করেন।

এই বছর হজ্জ করতে আসবে ১ লক্ষ ২৭ হাজার ১৯৮ জন , এই মধ্য সরকারী ব্যবস্থাপনায় আসবে ৬ হাজার ৭৯৮ জন এবং বেসরকারী ব্যবস্থাপনায় আসবে ১ লাখ ২০ হাজার হজ্জযাত্রী। ৫২৮টি এজেন্সির মাধ্যমে হজ পালন করতে আসবেন। এইবারের সৌদি হজ্জ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সকল হজ্জযাত্রীদের পাসপোর্টে পিছনের অংশে মক্কা ও মদিনায় হাজীদের হোটেলের ঠিকানা সম্বলিত স্টিকার লাগানো বাধ্যতামূলক করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *