আমজাদ সৌদিতে ফ্রি ভিসায় এসে ক্বাতিফ থেকে পঙ্গু হাসপাতালে

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদিআরব : রবিবার ১৫ জুলাই সৌদি আরবের স্থানীয় সময় রাত একটায় দাম্মাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া রিজেন্ট এয়ারওয়েজ (RX 0756) এর বিমানযোগে ঢাকায় পৌঁছেন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত আমজাদ মিঝি । ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের এম্বুলেন্সে পঙ্গু হাসপাতাল কিংবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে চিকিৎসা সেবাদানের আবেদন করেছে রিয়াদস্হ বাংলাদেশ দূতাবাস ।

দুই দিনের মধ্যে ১১ জুলাই দাম্মাম ইমিগ্রেশন অফিস থেকে বিশেষ অনুরোধে এক্সিট ভিসা এবং হাসপাতাল থেকে বিমানে ভ্রমণের অনুমতিপত্র নেওয়া হয়।

গৃহকর্মীর (হাউজ লেবার) ফ্রি ভিসায় সৌদি আরব এসেছিলেন আমজাদ মিঝি । ২০১৭ সালে নভেম্বর মাসের ২২ তারিখে ক্বাতিফে এসে পূর্বচুক্তি মোতাবেক আদম বেপারীর কাছ থেকে রেসিডেন্সী পার্মিট (আকামা) পেয়ে অন্যত্র কাজ করছিলেন । প্রায় তিন মাস পূর্বে নিজ দায়িত্বে কর্মরত অবস্হায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে গুরুতর আহত হলে স্হানীয় ক্বাতিফ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। দূর্ঘটনায় তাঁর দুটি পা মারাত্বক ক্ষতিগ্রস্হ হয়েছিল। চিকিৎসা চলাকালিন অবস্হায় হাসপাতাল কর্তৃপক্ষ জানতে পারে তার বিরুদ্ধে সাধারন ডায়েরি (হুরুব) রয়েছে, তাই পর্যাপ্ত চিকিৎসা বন্ধ করে দেয় । হাসপাতাল থেকে তাকে রিলিজ নেয়ার জন্য তার নিকট জনের চাপ দেয়া হয়। এই বিষয়ে আহতের ভগ্নিপতি, দাম্মাম এলাকায় দায়িত্বরত দূতাবাস প্রতিনিধির সাথে গত ৯ জূলাই যোগাযোগ করে সাহায্যের আবেদন করেন। দূতাবাস প্রতিনিধি আহতের সাথে সাক্ষাৎ করে বিস্তারিত তথ্য নিয়ে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম উইংয়ের কর্মকর্তাদের অবহিত করেন। শ্রম কাউন্সেলর এবং প্রথম সচিব (শ্রম), আউট পাসের মাধ্যমে আহত আমজাদ মিঝিকে বাংলাদেশে পাঠিয়ে পঙ্গু হাসপাতালে চিকিৎসার নির্দেশনা দেন ।

আহত আমজাদ মিঝি চাঁদপুর জেলার ফরিদগন্জের সকদিরামপুর গ্রামের আব্দুস সামাদ মিঝির সন্তান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *