মাহমুদুর রহমানের উপর বর্বোরোচিত হামলার প্রতিবাদে জেদ্দায় সংবাদ সন্মেলন

 

বাহার উদ্দিন বকুল, জেদ্দা, সৌদি আরব : দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক প্রকৌশলী মাহমুদুর রহমানের উপর ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোমবার (২৩ জুলাই) রাতে জেদ্দার একটি হোটেলে এক সংবাদ সন্মেলন করে সৌদি আরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় বিএনপি।

হত্যার উদ্দেশেই মাহমুদুর রহমানের ওপর হামলা করা হয়েছে বলে মন্তব্য করেন সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি ও জাতীয় নির্বাহি কমিটির সদস্য আহমেদ আলী মুকিব। এটা ইদানিং কালের নজিরবিহীন ঘটনা। গত কয়েক বছর ধরে আওয়ামীলীগ মুক্তচিন্তার ওপর আঘাত করে চলেছে, ‘পরিকল্পিতভাবে গণমাধ্যমকর্মী যারা স্বাধীন চিন্তা করেন তাদের ওপর আক্রমন করছে, ধ্বংস করে দিতে চাচ্ছে। কোনও রকম স্বাধীন মতপ্রকাশের তারা ঘোরবিরোধী। এরা ছদ্মবেশে ভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়। যার পূর্বশর্ত মুক্ত গণমাধ্যম ধ্বংস। ১৯৭১ সালে যেই যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আজকে তারা এই গণতন্ত্রকে ধ্বংস করছে। তারা পরিকল্পিতভাবে বিরোধীদলের নেতাকর্মীদের ধ্বংস করছে।’

সৌদি আরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় বিএনপি, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে এই কাপুরোষীত ও বর্বোরোচিত হামলার তীব্র নিন্দা ও ধিক্কার জানান নেতৃবৃন্দ । যারা এর জন্য দায়ী তাদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল বিএনপির প্রধান উপদেষ্টা জাতীয় নির্বাহি কমিটির সদস্য আব্দুর রহমান, পশ্চিমাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন, সহ সভাপতি আব্দুল মান্নান, সহ সভাপতি সাইদুল ইসলাম সাইদ, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী নুরুল আমিন, মহানগর বিএনপির আহ্বায়ক এম এ আজাদ চয়ন, পশ্চিমাঞ্চল বিএনপির প্রচার সম্পাদক রৌশন জামিল শিপু, সহ সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক টিপু সুলতান, অর্থ সম্পাদক নুরুল আফসার, সহ দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, সহ সাহিত্য সম্পাদক আলা উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *