অস্ট্রেলিয়ায় পাহাড়ে বাংলাদেশি যুবকের মৃত্যু

সংবাদদাতা, বর্তমানকন্ঠ ডটকম, অস্ট্রেলিয়া : ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া রাজ্যের ক্যালবেরি পর্বতে শরীরে পানিশূন্যতায় বাংলাদেশি এক যুবকের মৃত্যু। পার্থ শহর থেকে প্রায় পাঁচ’শো কিলোমিটার দুরে ক্যালবেরি ন্যাশনাল পার্কে শনিবার বন্ধুদের সাথে ঘুরতে যান ময়ূখ মুজাহিদ। ২৬ বছর বয়সী পরিবেশ প্রেমী প্রায় ৮ কিলোমিটার হেঁটেছিলেন, পার্থ সময় বেলা ১টার দিকে ময়ূখ জ্ঞান হারালে দ্রুত জরুরি সেবায় কল করে ওর বন্ধুরা। স্বাস্থ্যকর্মীরা ঘটনাস্থলে এসে ময়ূখকে বাঁচানোর চেষ্টা করে বিফল হয়। ঘটনাস্থলেই মারা যায় ময়ূখ তিনি।

ক্যালবেরিতে তাপমাত্রা ৩১ ডিগ্রি থেকে বেড়ে যাওয়া, এবং পানিশূন্যতায় এ মৃত্যু ঘটেছে বলে অনুমান করা হচ্ছে। বিষয়টির তদন্ত করবে স্থানীয় পুলিশ প্রশাসন। চার ঘণ্টার হাঁটায় মুয়ুখ এবং ওর সিডনীয় অন্য দুই বন্ধু তিনটি ছোট পানির বোতল নিয়েছিল, যা এ সময়ের জন্য ছিল অপ্রতুল।

গত ২১ অক্টোবর ছিল ওর জন্মদিন। পার্থেই বসবাস করত ময়ূখ। ময়ূখের বাবা ফিরোজ আল মুজাহিদ বর্তমানে পার্থে আছেন, তবে পরিবারের অন্য সদস্যরা থাকেন সিডনীতে।

সিডনির সিলেকটিভ টেকনিক্যাল হাইস্কুল থেকে পড়াশোনা শেষে পার্থের মারডক বিশ্ববিদ্যালয়ে আইন নিয়ে পড়ছিল ময়ূখ, পাশাপাশি আইনবিদ হিসেবে কাজ করতেন। তার পূর্নাঙ্গ নাম কিসমাতুল মুজাহিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *