রিয়াদে ভেস্টনা রয়েস টুর্নামেন্টে রানার্সআপ গ্রীন বাংলা

ফখরুল ইসলাম, বর্তমানকন্ঠ ডটকম, রিয়াদ, সৌদি আরব : আইসিসির সহযোগী সৌদি ক্রিকেট সেন্টারের অনুমোদিত রিয়াদ ক্রিকেট এসোসিয়েশন (RCA) কতৃক আয়োজিত, “ভেস্টনা রয়েস টুর্নামেন্টে’র” ফাইনালে চ্যাম্পিয়ন ভারতীয় ক্লাব চ্যালেঞ্জার্স ইলেভেন এবং রানার্সআপ হয়েছে প্রবাসী বাংলাদেশী টিম গ্রীন বাংলা। গ্রীন বাংলা ক্রিকেট টিমকে উৎসাহ জোগাতে মাঠে বসেই ফাইনাল উপভোগ করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের “মিশন উপ-প্রধান” ড. নজরুল ইসলাম, দূতাবাসের প্রেস সচিব, ফখরুল ইসলাম এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীরা।

গত শুক্রবার দুপুর ১ টায় রিয়াদ ক্রিকেট এসোসিয়েশনের ৩ নাম্বার মাঠে এই ফাইনাল অনুষ্টিত হয়। টস জিতে ব্যাট কারার সিদ্ধান্তে নেয় চ্যালেঞ্জার্স ইলেভেনের দলপতি নেসার কোট্টাল। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে সক্ষম হয়।

১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গ্রীন বাংলার ওপেনার বাদল এবং জাহিদ জুটি ১ম ৬ অভারে ৬৫ রান তোলে, ৭ম ওভারে বাদলের উইকেট হারালে ব্যাটিং বিপর্যয়ে পড়ে গ্রীনবাংলা, জাহিদ একপ্রান্ত আগলে রেখেও ম্যাচের লাগাম ধরতে পারেনি, অবশেষে ১৭.৫ উপহারে সবকটি উইকেট হারিয়ে ১৫০ রান তুলতে সক্ষম হয় গ্রীন বাংলা। ফলে ১৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারতীয় ক্লাব চ্যালেঞ্জার্স।

খেলা শেষে জনাব ড. নজরুল ইসলাম গণমাধ্যমকে জানান গ্রীনবাংলা বিগত ২ বছর এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে।এবারের মতো তারা রানার্সআপ হয়েছে, এতে হতাশ হবার কিছু নয়। প্রবাসের এই কর্মব্যস্ততার মাঝেও তারা দেশের পতাকাকে উত্তোলিত করছে মরুভূমির বুকে এটাই সবচেয়ে বড় অর্জন। বাংলাদেশ দূতাবাস তাদের এই অর্জনে অনেক খুশি, দূতাবাস সব সময় পৃষ্ঠপোষকতায় গ্রীনবাংলার পাশে ছিল এবং থাকবে।

দূতাবাসের প্রেস সচিব জনাব ফখরুল ইসলাম জানান প্রবাসের এই কর্মব্যস্ততার মাঝেও আমাদের দেশের সুনাম বয়ে আনছে সে জন্যে গ্রীন বাংলার ক্রিকেট টিমকে ধন্যবা। এমন আয়োজনে দূতাবাস সব সময় গ্রীন বাংলার পাশে থাকবে।

গ্রীন বাংলার টিম ম্যানেজার আল আমিন খাঁন বলেন আমরা পুরো টুর্নামেন্ট জুড়েই ভালো ক্রিকেট খেলেছি, আজ ভাগ্য আমাদের সাথে ছিলনা। টিমের পক্ষথেকে আগত সকল মেহমান ও মিডিয়া কর্মীদের, বিশেষ করে বাংলাদেশ দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানাই সব সময় গ্রীন বাংলার পাশে থাকার জন্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *