জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে পোর্তো বিএনপি

সংবাদদাতা, বর্তমানকন্ঠ ডটকম, পর্তুগাল :  ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে পোর্তো বিএনপি। ১২নভেম্বর সোমবার পর্তুগালের বন্দর নগরী পোর্তো বিএনপির উদ্যোগে স্হানীয় ইস্তামবুল রেস্টুরেন্টে কাইয়ুম লিটনের পরিচালনায় এবং পর্তুগাল বিএনপির সহ-সভাপতি কাজল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে কোরঅান তেলোয়াত করেন আবুল হাসান। সভায় প্রধান বক্তা ছিলেন পোর্তো বিএনপির সিনিয়র প্রবীণ নেতা ইদ্রিস মাতবর। এছাড়াও বক্তব্য রাখেন পোর্তো বিএনপির মোহাম্মদ রাজ্জাক, দিদার চেয়াম্যান, মোঃ রাকিব, মোতায়ের হোসেন লালন, হাবিবুর রহমান, মোঃ হাসান, রাব্বি, আকরাম মন্ডল, সোহাগ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, যে গণতন্ত্রের জন্য জাতি ১৯৭১ সালে যুদ্ধ করে দেশ স্বাধীন করলো, ৭ নভেম্বর যদি বিপ্লব না হতো তাহলে বাংলাদেশ একটি অপশক্তির কাছে চলে যেত। এই বিপ্লবের মাধ্যমে বিএনপি বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে এবং বাংলাদেশে কে একটি গণতান্ত্রিক দেশে রূপান্তরিত করেছে। অবিলম্বে গণতন্ত্রের দেশ মাতা কে মুক্তি দেওয়ার জন্য সরকার কে হুঁশিয়ারি করে সবাই বলেন দেশে গনতন্ত্র ও অাইনের শাসন প্রতিষ্ঠা করুন । গনতন্ত্র প্রতিষ্ঠা করা হউক মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানানো হয়।
এ সময় আরও উপস্থিত ছিলেন পোর্তো বিএনপির কামাল উদ্দিন, মোহাম্মদ সুজন, বাদশা, জসিম, শাহীন, মোহাম্মদ বাহার, রফিকুল ইসলাম, আবুল কাসেম, ইয়াসিন রাজু, ফারুখ খান, আল মামুন, অনিক, জিসান প্রমুখ। পরিশেষে শহীদ জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা এবং খালেদা জিয়া ও তারেক রহমানের শারীরিক সুস্হতার জন্য মাওলানা আবুল হাসানের দোয়ার মাধ্যমে সভা সমাপ্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *