মাদ্রিদে ঐক্যবদ্ধ বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের কমিটি ঘোষণা

কবির আল মাহমুদ, বর্তমানকন্ঠ ডটকম, স্পেন : বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন স্পেনের নতুন কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১২ নভেম্বর ) স্থানীয় সময় রাত ৯টায় স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্তোরাঁয় নব গঠিত বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন’ এর নব গঠিত কমিটি গোষণা করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের আহবায়ক মানজার হোসেন কবির। বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সাধারন সম্পাদক রাসেল দেওয়ান ও সাইফুল আলম আলমাসের সঞ্চালনায় বক্তব্য দেন বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু, শাহজান মিয়া, দেলোয়ার হোসেন, শেখ ইসলাম, সুমন নূর, জয়নাল আবেদীন রানা, শরিফ খন্দকার, মামুন মিয়া, শওকত হোসেন,পনির হাওলাদার, ফখরুল হাসান, হেমায়েত খান, রমজান মোল্লা প্রমুখ।

এসময় বক্তারা, দ্বিধা বিভক্ত ভুলে বৃহত্তর ঢাকা আসোসিয়েশন স্পেনের ঐক্যবদ্ধ একক সংগঠনে রুপান্তরিত করতে এই কমিটি কাজ করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

প্রাথমিক ভাবে আহ্বায়ক কমিটি ৭ টি সাংগঠনিক পদকে চুড়ান্ত করে নাম ঘোষনা করেন। বিভিন্ন কারনে সংগঠন থেকে দূরে অবস্থানে থাকা যোগ্য ব্যাক্তিত্বকে অন্তর্ভুক্তি করে সকলের সম্মতিক্রমে বাকী পদগুলোর জন্য যোগ্যতার নিরীক্ষণে নির্বাচিত করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার ঘোষনা দেন। নবগঠিত কমিটির সভাপতি পদে গোলাম মোস্তফা জাহাঙ্গীর, সিনিয়র সহসভাপতি মোঃ আবুল হোসেন, সহ সভাপতি অসিম রিবেরী কৃষ, সহ সভাপতি ফারুক ভূঁইয়া, সাধারণ সম্পাদক ইনসাফ সুমন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ রিপন, ওয়াহিদুজ্জামান সহ সাধারন সম্পাদক ও মোঃ রবিন খানকে সহ সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষনা করা হয়। নব গঠিত কমিটির গোষণা অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নব গঠিত কমিটির দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দ বলেন, সমাজের আর্তপীড়িত মানুষের কল্যাণ করে ও সমাজসেবা সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজে রয়েছে অবদান রাখার প্রত্যয় নিয়ে প্রিয় মাতৃভূমি বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগকালীন পরিস্থিতিতে যথাসম্ভব নিজেদেরকে সম্পৃক্ত করা ও প্রবাসে অন্যান্য সামাজিক সংগঠনগুলোর সংঙ্গে সুসম্পর্ক স্থাপন করে বিভিন্ন সৃজনশীল কার্যক্রম এর মাধ্যমে দেশের সন্মান অক্ষুন্ন রাখা, সর্বোপরি স্পেনের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল বৃহত্তর ঢাকাবাসিকে একত্রীত করে একটি শান্তিময় পরিবেশ, শৃঙ্খলায় আবদ্ধ ও নিরবিচ্ছিন্ন প্রবাস জীবন অতিবাহিত করার মহৎ উদ্যোগ নিয়েই অত্র সংগঠনটির জন্ম।
এসময় নব গঠিত কমিটির নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশন, বি বাড়িয়া জেলা ঐক্য পরিষদ ও হবিগঞ্জ জেলা অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *