জাতীয় প্রেস ক্লাব নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন সৌদি প্রবাসী চাঁদপুর জেলার সাংবাদিকবৃন্দ

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনে ইলিশের বাড়ি চাঁদপুর এর দুই কৃতি সন্তান দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম সভাপতি ও দৈনিক ইত্তেফাক এর বিশেষ প্রতিনিধি মাঈনুল আলম যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন সৌদি প্রবাসী চাঁদপুর জেলার সাংবাদিক বৃন্দ।

২১ ডিসেম্বর শুক্রবার বিকালেে রিয়াদে হাইয়াল নিমার এলাকার স্হানীয় একটি কমিউনিটি সেন্টারে উৎসব মুখর পরিবেশে আয়োজিত আলোচনা সভা ডিবিসি নিউজ, ডেইলি অবজারভার প্রতিনিধি এবং বর্তমানকন্ঠ ডটকম এর প্রধান সম্পাদক মফিজুল ইসলাম চৌধুরী সাগরের সভাপতিত্বে ও দৈনিক চাঁদপুর কন্ঠ ও মোহনা টেলিভিশনের সৌদি আরব প্রতিনিধি, রিয়াদ বাংলাদেশ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা (SEIHR) এর কান্ট্রি ডিরেক্টর মো: আলমগীর হোসেন।

এসময় প্রবাসী সংবাদ কর্মীদের সাথে ঢাকা থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে যুক্ত হন, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও যুগ্ম সাধারণ সম্পাদক মাঈনুল আলম। তারা পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের পাশে থাকবেন বলে দৃঢ় কন্ঠে বলেন, জাতীয় প্রেস ক্লাব সাংবাদিকদের অধিকার সংরক্ষণে বদ্ধপরিকর।

নবনির্বাচিত নেতৃত্বকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন, চ্যানেল ২৪ এর প্রতিনিধি সৈয়দ আহমেদ, বাংলা ভিশন এর দাম্মাম প্রতিনিধি রানা রহমান, এস এ টিভির রিয়াদ প্রতিনিধি শাহপরাণ মিঠু, সাপ্তাহিক পাঠক সংবাদের প্রধান সম্পাদক আলহাজ ইকবাল হোসেন।

ঢাকা থিয়েটার আর্ট ইউনিটের প্রতিষ্ঠাতা সদস্য নাট্যকার সারোয়ার জাহান, রিয়াদ বাংলাদেশ থিয়েটারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিটু, সিনিয়ির সহসভাপতি মির্জা কামাল, সংস্কৃতি কর্মী জামসেদ রানা, নাজিম উদ্দিন, মো: কামরুজ্জামান, ফারুক মন্ডল, মহসিন মিয়াজি, সাকিল রাজ সহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সংবাদ কর্মী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে সাইফুল আলম ৬২১ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শওকত মাহমুদ পেয়েছেন ৪৩১ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মাঈনুল আলম ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে আবু সালেহ আকন ২৮৩ ভোট, আশরাফ আলী ১৭০ ভোট এবং সাখাওয়াত হোসেন বাদশা ৩৫১ ভোট পেয়েছেন।

এর আগে সাইফুল আলম প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতির দায়িত্বপালন করেন।

১৮ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ক্লাব প্রাঙ্গণে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১২১২ জনের মধ্যে ১০৬৭ সদস্য ভোট দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *